170 বার দেখা হয়েছে
"নারী স্বাস্থ্য" বিভাগে করেছেন

1 টি উত্তর

0 জনের পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
প্রাকৃতিক উপায়ে গোপনাঙ্গ সুন্দর করার উপায় হিসাবে, গোপন অঙ্গের কালো দাগ দূর করার ঘরোয়া উপায় বা টিপস: 

টিপস:১

আপনারা জানেন পাতিলেবুতে ভিটামিন সি এবং সাইট্রিক এসিড থাকে,তাই পাতিলেবুর রস নিচড়ে নিয়ে গোপনাঙ্গের আশেপাশের কালো চামড়ার উপর লাগালে, লেবুর রস যৌনির কালো দাগ দূর করতে সহায়তা করে।

এছাড়াও পাতিলেবুর রসের সাথে গোলাপের শুকনো পাপড়ি এবং গ্লিসারিন মিক্স করে গোপনাঙ্গের চামড়ার উপর লাগালে লজ্জাস্থানের ত্বক নরম ও মুলায়ম হয়।

পুরো রেসিপি তৈরি করার জন্যে ১/২ চামচ লেবুর রস,০১ চামচ গোলাপ জল এবং ০১ চামচ গ্লিসারিন এর দরকার পড়বে। এইসব উপাদান গুলো আপনাদের বাড়িতেই উপলব্ধ থাকবে বলে আমার মনে হয়।

রেসিপি বানানোর জন্যে আপনাকে একটি বাটিতে গোলাপ জল এবং গ্লিসারিনটাকে ভালোভাবে মিশিয়ে নিতে হবে। মিশ্রণটি তৈরি হয়ে গেলে তার মধ্যে লেবুর রস মিলিয়ে দিতে হবে।

এরপর আপনার লজ্জাস্থানটি ভালোভাবে পরিষ্কার অথাৎ লোমহীন করে নেওয়ার পর তুলোর বল দিয়ে লেবু,গোলাপ জল এবং গ্লিসারিনের মিশ্রনে তৈরী করা রেসিপিটা,

আপনার লজ্জাস্থানের সংক্রামিত কালো অংশে প্রলেপ হিসাবে ভালোভাবে লাগান। প্রলেপ লাগানো হয়ে যাওয়ার পর পুরো ২০ থেকে ৩০ মিনিট রেখে দিন তারপর ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।

এইভাবে আপনাকে প্রতিদিন অন্তত ০২ বার, অন্তত ২০ থেকে ২৫ দিন লাগাতে হবে, তাহলে দেখতে পাবেন আপনার লজ্জাস্থানে হওয়া কালো দাগ গুলো ধীরে ধীরে ফিকে পড়ে যাচ্ছে।

টিপস:২
কমলা লেবুর মধ্যে প্রচুর পরিমানে ভিটামিন সি থাকে যা Hyperpigmentation এর চিকিৎসায় সাহায্য করে। দুধ এবং মধুর সঙ্গে কমলা লেবুর রস মিশিয়ে নিয়ে লজ্জাস্থানের উপরের ত্বকে লাগালে গোপন অঙ্গের কালো দাগ দূর হয়ে যায়।

টিপস:৩
দুধের মধ্যে থাকা ল্যাকটিক এসিড যৌনির উপরের ত্বকের কালো দাগের টোন হালকা করে গোপনাঙ্গের কালো দাগ হালকা করতে সাহায্য করে।

এছাড়া দুধের মধ্যে থাকা প্রাকৃতিক গুণাবলী আমাদের শরীরের জ্বরাকৃস্ট মৃত কোষ গুলোর জায়গায় নতুন কোষ সৃষ্টি করতে সহায়তা করে। গোপনাঙ্গের কালো দাগ দূর করার জন্যে আপনাকে ০২-০৩ চামচ কমলালেবুর রসের সঙ্গে ০১ বড় চামচ দুধ এবং ০১ বড় চামচ মধুর দরকার হবে। 

সবার প্রথমে আপনাকে একটি বাটির মধ্যে কমলা লেবুর রস এবং দুধ মিক্স করে নিতে হবে। তারপর আপনাকে সেই দুটো মিশ্রনের মধ্যে ০১ বড় চামচ মধু ঘুলে নিতে হবে।

মিশ্রনটি তৈরি হয়ে গেলে আপনাকে আপনার গোপনাঙ্গের কালো দাগ হওয়া জায়গা গুলোতে প্রলেপটি ভালো ভাবে ১০ থেকে ১৫ মিনিট মালিশ করে লাগাতে হবে। প্রলেপ লাগানো হয়ে যাওয়ার পর

১০-১৫ মিনিট অপেক্ষা করে, ঠান্ডা জল দিয়ে পুরো প্রলেপটি ধুয়ে নিতে হবে। এইভাবে লাগাতার ১০ থেকে ১৫ দিন, দিনে অন্তত দুবার প্রলেপটি লাগালে খুব তাড়াতাড়ি আপনার যৌনির কালো দাগ দূর হয়ে যাবে।


টিপস:৪
আপনি আপনার লজ্জাস্থানের কালো দাগ দূর করতে চান তাহলে এলোভেরা এবং হলুদের মলম তৈরি করে ব্যবহার করতে পারেন। এলোভেরার মধ্যে থাকা আয়ুর্বেদিক উপাদান প্রাকৃতিকভাবে ত্বকের কালো রঙ দূর করতে সহায়তা করে।

এলোভেরা ও হলুদের মলম তৈরি করার জন্যে আপনাকে একটি বাটিতে এলোভেরা কেটে এলোভেরার জেল বার করে নিয়ে, তাতে পরিমান মত কাঁচা হলুদ গুঁড়ো মিশিয়ে নিতে হবে।

এলোভেরা ও হলুদের মলম তৈরি হয়ে গেলে আপনাকে আপনাদের গোপনাঙ্গের আশপাশের কালো দাগ হওয়া ত্বকের উপর মলমটি লাগাতে হবে। মলম লাগানোর ৩০ মিনিট পরে,আপনাকে জায়গাটা ঠান্ডা জল দিয়ে ধুয়ে নিতে হবে।

তাড়াতাড়ি উত্তম ফল পাওয়ার জন্যে আপনাকে অন্তত ১৫ দিন, দিনে ০২ থেকে ০৩ বার এলোভেরা ও হলুদের তৈরি ঘরোয়া মলমটি লাগাতে হবে।

টিপস:৫

গোপনাঙ্গের কালো দাগ দূর করার জন্যে মহিলারা কাঁচা ডিম নিয়ে, ডিমের কুসুমটিকে বাদ দিয়ে সাদা অংশটুকু ব্যবহার করতে পারে। তার জন্যে আপনাকে একটি কাঁচা ডিম নিয়ে, একটি বাটিতে ডিম টাকে ভেঙে নিয়ে চামচের সাহায্যে ডিমের কুসুমটিকে আলাদা করে নিতে হবে। এরপর চামচের সাহায্যে ডিমের সাদা অংশ টুকু খুব ভালোভাবে ফেঁটে নিতে হবে।

তারপর ডিমের সাদা অংশটুকু আপনার যৌনির আশেপাশের কালো দাগ হওয়া জায়গা গুলোর উপর লাগাতে হবে। মিশ্রণটি লাগানোর পর মিশ্রণটি না শুকনো পর্যন্ত, আপনাকে মোটামোটি ১০ মিনিট অপেক্ষা করতে হবে।

তারপর মিশ্রণটি শুকিয়ে গেলে, আপনাকে বাথরুমে গিয়ে ঠান্ডা জলে, ভালো কোনো বডি ওয়াশ দিয়ে আপনার গোপনাঙ্গের সংক্রমিত এড়িয়া ভালোকরে ধুয়ে নিতে হবে।

এইভাবে কাঁচা ডিমের মিশ্রণ ০২ সপ্তাহ যাবৎ লাগালে খুব অল্পদিনের মধ্যেই আপনার যৌনির কালো দাগ দূর হয়ে, আপনার লজ্জাস্থানের কালো চামড়ার উজ্জ্বল ফর্সা রঙ ফিরে আসে।

টিপস:৬
দুধকে আদর্শ সুষম খাবার বলা হয় ,তাই দুধের অগণিত লাভের কথা আমার ছোটবেলা থেকে শুনে আসছি। কিন্তু এই দুধ মেয়েদের যৌনির কালো দাগ দূর করার ক্ষেত্রে এক অতি উপকারী ফলপ্রদ ওষধি হতে পারে।

তারজন্যে আপনাকে এক কাপ ঠান্ডা কাঁচা দুধ নিয়ে,তুলো দিয়ে ভিজিয়ে আপনার লজ্জাস্থানের কালো দাগের জায়গা গুলোতে লাগাতে হবে। দুধ লেপনের পর আপনার গোপনাঙ্গের উপর দুধের প্রলেপটি না শুকনো পর্যন্ত অপেক্ষা করতে হবে।

মোটামোটি ১০ থেকে ১৫ মিনিট আপনাকে পুরো প্রলেপটি শুকোনোর জন্যে অপেক্ষা করতে হবে। এরপর প্রলেপটি পুরোপুরি শুকিয়ে গেলে ঠান্ডা জল দিয়ে গোপনাঙ্গ ধুয়ে নিতে হবে।

এইভাবে আপনাকে দিনে অন্তত ০২ বার যৌনির উপর দুধের প্রলেপ লাগিয়ে,শুকিয়ে ধুয়ে নিতে হবে। তাহলেই কয়েকদিনের মধ্যেই আপনার গোপন অঙ্গের লজ্জাস্থানের কালো দাগ দূর হয়ে উজ্জ্বল ত্বক ফিরে আসবে।

টিপস:৭
যে সমস্ত মহিলারা তাদের গোপনাঙ্গ কালো থেকে ফর্সা করতে চায়, তারা তাদের লজ্জাস্থানে ঘরোয়া উপায়ে আলুর স্লাইস প্রয়োগ করতে পারে।

সবার প্রথমে আপনাকে আলুর খোসা না ছাড়িয়ে আলুকে পাতলা পাতলা করে স্লাইস হিসাবে কেটে একটি পাত্রে রাখতে হবে। তারপর আলুর স্লাইস গুলোকে ধীরে ধীরে হালকাভাবে নারী গোপনাঙ্গের কালো জায়গায় ঘষতে হবে।

এইভাবে আলুর স্লাইস গুলো যৌনির উপর ঘষলে গোপনাঙ্গের কালো চামড়ার উপর আলুর রস লাগবে, আলুর রস আপনার লজ্জাস্থানের কালো দাগ দূর করতে সহায়তা করবে।

টিপস:৮
চর্ম রোগের সমস্যার উপায় হিসাবে পাতিলেবু অনেক জায়গায় ব্যবহার করা হয়। আপনারা আপনাদের ভ্যাজাইনার কালো দাগ দূর করার জন্যে পাতিলেবুর রস ব্যবহার করতে পারেন।

তারজন্যে আপনাকে ০১/০৪ চামচ গোলাপ জলের সঙ্গে ০২ চামচ লেবুর রস নিয়ে মিশিয়ে নিতে হবে। এরপর লেবু ও গোলাপ জলের মিশ্রণ তুলোর সাহায্যে ভিজিয়ে নিয়ে ০৪-০৫ মিনিটের জন্যে ভ্যাজাইনার কালো দাগ হওয়া ত্বকের উপর লাগাতে হবে।

তারপর মিশ্রণটি শুকিয়ে গেলে হালকা উষ্ণ গরম জল দিয়ে ভ্যাজাইনার চারপাশ ভালো ভাবে ধুয়ে নিতে হবে। গোলাপ জল ও লেবুর মিশ্রণ খুব অল্প দিনের মধ্যেই আপনার যৌনির কালো দাগ দূর করবে।

টিপস:৯
শশার জৈবিক গুণাবলী আমাদের ত্বকের শুস্কতা দূর করে, ত্বককে আদ্র রাখতে সাহায্য করে। শশার জৈবিক গুণাবলী আপনার গোপন অঙ্গের লজ্জাস্থানের কালো দাগ দূর করার উপায় হিসাবে কাজে লাগতে পারে।

তার জন্যে শশাকে টুকরো টুকরো করে কেটে নিয়ে হালকা করে মিক্সার গ্রান্ডারে দিয়ে শশার পেস্ট তৈরি করে নিতে হবে। তারপর শশার পেস্ট আপনার গোপন অঙ্গের লজ্জাস্থানের কালো দাগ গুলোতে লাগাতে হবে।

এরপর শশার পেস্ট গোপনাঙ্গের উপর লাগিয়ে আপনাকে ২০ থেকে ৩০ মিনিটের জন্যে অপেক্ষা করতে হবে,তারপর সবার পেস্ট শুকিয়ে গেলে ঠান্ডা জল দিয়ে ধুয়ে নিতে হবে।

তাহলেই দেখতে পাবেন খুব অল্পদিনেই আপনার লজ্জাস্থানের উপরের চামড়ার কালো রঙ দূরীভূত হয়ে গিয়ে, আগের মত গৌর উজ্জ্বল রঙ ফিরে আসবে।

টিপস:১০
আপনি আপনার গোপনাঙ্গ সুন্দর করার উপায় স্বরূপ টমেটো ব্যবহার করতে পারেন। তার জন্যে আপনাকে একটি পাকা টমেটো নিয়ে টমেটোটিকে কেটে নিয়ে আপনার লজ্জাস্থানের আশেপাশের কালো দাগের জায়গায় ঘষতে হবে।

এইভাবে ১০ থেকে ১৫ মিনিট পাকা টমেটো কেটে লজ্জাস্থানের আশেপাশের কালো দাগ গুলোতে ঘষার পর, গোপনাঙ্গের উপরের চামড়া ঠান্ডা জল দিয়ে ধুয়ে নিতে হবে।

টিপস:১১
নারিকেল তেল ব্যবহার করেননি এমন মহিলা আমাদের নেহাতই হাতে গোনা। মোটামোটি বেশির ভাগ গ্রাম গঞ্জের মহিলারা তাদের চুলে নারিকেল তেল ব্যবহার করে।

কিন্ত আপনি জানেন কি ? নারিকেলে তেলের মধ্যে এন্টি-সেপ্টি এবং এন্টি-ব্যাকটেরিয়াল অনেক গুণাবলী আছে যা আমাদের ত্বকে হওয়া বিভিন্ন ধরণের সংক্রমণ থেকে রক্ষা করে।

তাই প্রতিদিন মহিলারা তাদের গোপনাঙ্গের উপরের চামড়ার উপর নারিকেল তেল দিয়ে মালিশ করলে যৌনি কালো হওয়ার ঝুঁকি অনেকটাই কমে যায়।

টিপস:১২
পাকা পেঁপের মধ্যে ভিটামিন সি এবং ভিটামিন এ প্রচুর পরিমানে থাকে। তাই নিয়মিত পাকা পেঁপে সেবন করলে পাকা পেঁপের মধ্যে থাকা রাসায়নিক গুণাবলী

শরীরের ক্ষতিকারক টক্সিন গুলোকে বার করে আমাদের ত্বক গৌরজ্জল করতে সাহায্য করে। পাকা পেঁপের ব্যবহার লজ্জাস্থানের কালো দাগ দূর করার জন্যেও করা যায়।

তারজন্যে আপনাকে পেঁপের খোসা ছাড়িয়ে নিয়ে পেঁপেটাকে মাঝ বরাবর কেটে নিয়ে, পেঁপেটাকে কয়েকটা টুকরো করে কেটে নিতে হবে।

তারপর পেঁপের টুকরো গুলোকে হালকা করে মিক্সার গ্রান্ডারে দিয়ে পেস্ট তৈরী করে নিতে হবে। এইভাবে পেঁপের পেস্ট তৈরি হয়ে যাওয়ার পর,সেই পেস্ট গোপনাঙ্গের উপরের চামড়ায় ০৫-১০ মিনিট মালিশ করে লাগাতে হবে।

এইভাবে পেঁপের পেস্টটি ১০ থেকে ১৫ মিনিট শুকোনোর জন্যে ছেড়ে দিতে হবে, মিশ্রণটি শুকিয়ে গেলে ঠান্ডা জল দিয়ে ধুয়ে নিতে হবে।

টিপস:১৩
সাধারণভাবে আমরা কমলা লেবু খেয়ে পরে কমলা লেবুর খোসাটাকে ডাস্টবিনে ফেলে দিই। কিন্তু আপনি কি জানেন কমলা লেবুর খোসা দিয়ে গোপনাঙ্গের কালো দাগ দূর করার ক্রিম তৈরি করা যায়।

কমলা লেবুর রসের মতই কমলা লেবুর খোসার মধ্যে যথেষ্ট পরিমানে ভিটামিন সি থাকে। ভিটামিন সি আমাদের Radicals ত্বককে রক্ষা করতে সাহায্য করে।

কমলা লেবুর খোসা দিয়ে গোপনাঙ্গের কালো দাগ দূর করার ক্রিম বানানো খুব সহজ। এরজন্য আপনাকে সবার প্রথমে কমলা লেবুর খোসাগুলোকে খুব ভালোভাবে রোদে শুকিয়ে নিতে হবে।

তারপর কমলা লেবুর শুকনো খোসা গুলোকে পিষে ডাস্ট করে নিতে হবে। তারপর কমলা লেবুর খোসার ডাস্টের সঙ্গে ০১/০২ চামচ টক দই মিশিয়ে নিতে হবে।

এরপর কমলা লেবুর খোসার পাউডার এবং টক দইয়ের মিশ্রণটিকে ক্রিম আকারে আপনার গোপনাঙ্গের কালো দাগ গুলোতে লাগাতে হবে। তারপর ক্রিম শুকিয়ে গেলে যৌনি ঠান্ডা জল দিয়ে ধুয়ে নিতে হবে।

সপ্তাহে ০২ থেকে ০৩ দিন কমলা লেবু ও দইয়ের মিশ্রনের তৈরি, গোপনাঙ্গের কালো দাগ দূর করার ক্রিম আপনার লজ্জাস্থানের উপর লাগালে গোপনাঙ্গের কালো দাগ দূর হয়ে যাবে।

এরকম আরও কিছু প্রশ্ন

1 টি উত্তর
1 টি উত্তর
10 এপ্রিল, 2023 "নারী স্বাস্থ্য" বিভাগে প্রশ্ন করেছেন অজ্ঞাতকুলশীল
1 টি উত্তর
26 নভেম্বর, 2022 "নারী স্বাস্থ্য" বিভাগে প্রশ্ন করেছেন অজ্ঞাতকুলশীল
1 টি উত্তর
1 টি উত্তর
9 নভেম্বর, 2020 "নারী স্বাস্থ্য" বিভাগে প্রশ্ন করেছেন অজ্ঞাতকুলশীল
1 টি উত্তর
28 ফেব্রুয়ারি, 2020 "নারী স্বাস্থ্য" বিভাগে প্রশ্ন করেছেন অজ্ঞাতকুলশীল
1 টি উত্তর
14 ফেব্রুয়ারি, 2022 "নারী স্বাস্থ্য" বিভাগে প্রশ্ন করেছেন রাইসা
1 টি উত্তর
10 এপ্রিল, 2023 "রুপচর্চা" বিভাগে প্রশ্ন করেছেন অজ্ঞাতকুলশীল
0 টি উত্তর
24 সেপ্টেম্বর, 2023 "নারী স্বাস্থ্য" বিভাগে প্রশ্ন করেছেন অজ্ঞাতকুলশীল
1 টি উত্তর
18 আগস্ট, 2021 "স্বাস্থ্য টিপস" বিভাগে প্রশ্ন করেছেন অজ্ঞাতকুলশীল
1 টি উত্তর
20 অক্টোবর, 2023 "রুপচর্চা" বিভাগে প্রশ্ন করেছেন mim29

34,050 টি প্রশ্ন

32,999 টি উত্তর

1,576 টি মন্তব্য

3,211 জন সদস্য

Ask Answers সাইটে আপনাকে সুস্বাগতম! এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করতে পারবেন ৷ আর অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে অবদান রাখতে পারবেন ৷
24 জন অনলাইনে আছেন
0 জন সদস্য, 24 জন অতিথি
আজকে ভিজিট : 20721
গতকাল ভিজিট : 52219
সর্বমোট ভিজিট : 42711245
  1. MuntasirMahmud

    277 পয়েন্ট

    55 টি উত্তর

    2 টি গ্রশ্ন

  2. Limon54

    100 পয়েন্ট

    19 টি উত্তর

    5 টি গ্রশ্ন

  3. Kuddus

    80 পয়েন্ট

    16 টি উত্তর

    0 টি গ্রশ্ন

  4. TeddyAhsan

    71 পয়েন্ট

    4 টি উত্তর

    1 টি গ্রশ্ন

  5. TAKRIMISLAM

    68 পয়েন্ট

    0 টি উত্তর

    18 টি গ্রশ্ন

এখানে প্রকাশিত সকল প্রশ্ন ও উত্তরের দায়ভার কেবল সংশ্লিষ্ট প্রশ্নকর্তা ও উত্তর দানকারীর৷ কোন প্রকার আইনি সমস্যা Ask Answers কর্তৃপক্ষ বহন করবে না৷
আজ বঙ্গাব্দ৷
...