164 বার দেখা হয়েছে
"তথ্য ও প্রযুক্তি" বিভাগে করেছেন

1 টি উত্তর

0 জনের পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

VFX হল ভিজ্যুয়াল এফেক্টসের সংক্ষিপ্ত রূপ। এটি হল কম্পিউটার-জেনারেটেড ইমেজ (CGI), কম্পোজিশন, এবং মোশন ক্যাপচারের মতো প্রযুক্তি ব্যবহার করে তৈরিকৃত ইমেজ এবং ভিডিও এফেক্টগুলির একটি বিস্তৃত পরিসর।

মুভিতে VFX ব্যাবহারের অনেক কারণ রয়েছে। কিছু সাধারণ কারণ হল:

  • অসম্ভব বা খরচবহুল দৃশ্যগুলি তৈরি করা: VFX ব্যবহার করে, চলচ্চিত্র নির্মাতারা মহাকাশ ভ্রমণ, জীবন্ত মৃত্তিকা, বা এমনকি পুরো ভিন্ন বিশ্ব তৈরি করতে পারেন যা বাস্তব জগতে তৈরি করা অসম্ভব বা অত্যধিক ব্যয়বহুল হবে।
  • বাস্তব দৃশ্যগুলিকে উন্নত করা: VFX ব্যবহার করে, চলচ্চিত্র নির্মাতারা বাস্তব দৃশ্যগুলিকে আরও আকর্ষণীয় বা বাস্তব করে তুলতে পারেন। উদাহরণস্বরূপ, তারা একটি দৃশ্যে একটি প্রাকৃতিক দুর্যোগ যোগ করতে পারে বা একটি অভিনেতার চুল বা ত্বককে উন্নত করতে পারে।
  • কৌশলগত উদ্দেশ্যে ব্যবহার করা: VFX কখনও কখনও একটি চলচ্চিত্রের গল্পকে বাড়ানো বা একটি নির্দিষ্ট প্রভাব তৈরি করতে ব্যবহৃত হয়। উদাহরণস্বরূপ, তারা একটি চরিত্রের মনের দৃশ্য তৈরি করতে বা একটি চরিত্রকে অন্য চরিত্রে পরিবর্তন করতে ব্যবহার করা যেতে পারে।

VFX হল একটি শক্তিশালী সরঞ্জাম যা চলচ্চিত্র নির্মাতাদের তাদের দৃষ্টিভঙ্গি সত্যিকারের জীবনের চেয়েও বাস্তব করে তুলতে দেয়। এটি চলচ্চিত্র শিল্পের একটি অপরিহার্য অংশ হয়ে উঠেছে এবং এটি চলচ্চিত্রগুলিকে আরও আকর্ষণীয়, উত্তেজনাপূর্ণ এবং বাস্তব করে তোলে।

বাংলাদেশে VFX এর ব্যবহার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। বাংলাদেশে নির্মিত অনেক চলচ্চিত্রে VFX ব্যবহার করা হয়েছে, যার মধ্যে রয়েছে "অন্তর্জাল", "শান", এবং "গলুই"। এই চলচ্চিত্রগুলিতে VFX ব্যবহার করে দর্শকদের একটি অত্যাশ্চর্য এবং বাস্তব অভিজ্ঞতা প্রদান করা হয়েছে।

VFX একটি দ্রুত বর্ধনশীল শিল্প এবং এটি ভবিষ্যতে চলচ্চিত্র শিল্পে আরও বেশি প্রভাব ফেলতে চলেছে।

এরকম আরও কিছু প্রশ্ন

1 টি উত্তর
6 অক্টোবর, 2023 "তথ্য ও প্রযুক্তি" বিভাগে প্রশ্ন করেছেন M.S.C_Safwana
1 টি উত্তর
19 সেপ্টেম্বর, 2019 "তথ্য ও প্রযুক্তি" বিভাগে প্রশ্ন করেছেন Admin
1 টি উত্তর
2 টি উত্তর
22 মার্চ, 2021 "জীব বিজ্ঞান" বিভাগে প্রশ্ন করেছেন Md.Suny
1 টি উত্তর
26 জানুয়ারি, 2021 "তথ্য ও প্রযুক্তি" বিভাগে প্রশ্ন করেছেন শরিফ
1 টি উত্তর

34,050 টি প্রশ্ন

32,999 টি উত্তর

1,576 টি মন্তব্য

3,211 জন সদস্য

Ask Answers সাইটে আপনাকে সুস্বাগতম! এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করতে পারবেন ৷ আর অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে অবদান রাখতে পারবেন ৷
29 জন অনলাইনে আছেন
0 জন সদস্য, 29 জন অতিথি
আজকে ভিজিট : 22539
গতকাল ভিজিট : 52219
সর্বমোট ভিজিট : 42713063
  1. MuntasirMahmud

    277 পয়েন্ট

    55 টি উত্তর

    2 টি গ্রশ্ন

  2. Limon54

    100 পয়েন্ট

    19 টি উত্তর

    5 টি গ্রশ্ন

  3. Kuddus

    80 পয়েন্ট

    16 টি উত্তর

    0 টি গ্রশ্ন

  4. TeddyAhsan

    71 পয়েন্ট

    4 টি উত্তর

    1 টি গ্রশ্ন

  5. TAKRIMISLAM

    68 পয়েন্ট

    0 টি উত্তর

    18 টি গ্রশ্ন

এখানে প্রকাশিত সকল প্রশ্ন ও উত্তরের দায়ভার কেবল সংশ্লিষ্ট প্রশ্নকর্তা ও উত্তর দানকারীর৷ কোন প্রকার আইনি সমস্যা Ask Answers কর্তৃপক্ষ বহন করবে না৷
আজ বঙ্গাব্দ৷
...