440 বার দেখা হয়েছে
"স্বাস্থ্য টিপস" বিভাগে করেছেন
হস্তমৈথুন থেকে বাচার উপায় কি ?

2 উত্তর

0 জনের পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন
১. প্রথমেই মনে রাখতে হবে, হস্তমৈথুন বা স্বমেহন কোন পাপ বা অপরাধ নয়। এটা প্রাণীদের একটা স্বাভাবিক প্রক্রিয়া। এটা করে ফেলে কোন প্রকার অনুশোচনা, পাপ, বা অপরাধবোধে ভুগবেন না। এমন হলে ব্যাপারটা সব সময় মাথার মধ্যে ঘুরবে এবং এ থেকে মুক্তি পেতে আবার এটা করে শরীর অবশ করে ফেলতে ইচ্ছে হবে।

মনে রাখবেন আপনি মানুষ। আর মানুষ মাত্রই ভুল করে। এটা করে ফেলার পর যদি মনে করেন ভুল হয়ে গেছে তো সেজন্য অনুশোচনা করবেন না। নিজেকে শাস্তি দেবেন না। বরং দৃঢ় প্রতিজ্ঞ হোন যাতে ভবিষ্যতে মন শক্ত রাখতে পারেন।

২. যেসব ব্যাপার আপনাকে হস্তমৈথুনের দিকে ধাবিত করে, সেগুলো ছুড়ে ফেলুন, সেগুলো থেকে দূরে থাকুন।

যদি মাত্রাতিরিক্ত হস্তমৈথুন থেকে সত্যি সত্য মুক্তি পেতে চান তাহলে পর্ণ মুভি বা চটির কালেকশন থাকলে সেগুলো এক্ষুনি নষ্ট করে ফেলুন। পুড়িয়ে বা ছিড়ে ফেলুন। হার্ডড্রাইব বা মেমরি থেকে এক্ষুনি ডিলিট করে দিন। ইন্টারনেট ব্যবহারের আগে ব্রাউজারে প্যারেন্টাল কন্ট্রোল-এ গিয়ে এডাল্ট কন্টেন্ট ব্লক করে দিন।

কোন শারীরিক মিলন টয় থাকলে এক্ষুনি গার্বেজ করে দিন।

কোন কোন সময় হস্তমৈথুন বেশি করেন, সেই সময়গুলো চিহ্নিত করুন। বাথরুম বা ঘুমাতে যাওয়ার আগে যদি উত্তেজিত থাকেন, বা হঠাত কোন সময়ে যদি এমন ইচ্ছে হয়, তাহলে সাথে সাথে কোন শারীরিক পরিশ্রমের কাজে লাগে যান। যেমন বুকডন বা অন্য কোন ব্যায়াম করতে পারেন। যতক্ষণ না শরীর ক্লান্ত হয়ে যায়, অর্থাৎ হস্তমৈথুন করার মত আর শক্তি না থাকে, ততক্ষণ পর্যন্ত সেই কাজ বা ব্যায়াম করুন। গোসল করার সময় এমন ইচ্ছে জাগলে শুধু ঠাণ্ডা পানি ব্যবহার করুন এবং দ্রুত গোসল ছেড়ে বাথরুম থেকে বের হয়ে আসুন।

অলস মস্তিষ্ক শয়তানের কারখানা। সব সময় কোন না কোন কাজে ব্যস্ত থাকুন। আগে থেকে সারাদিনের শিডিউল ঠিক করে রাখুন। তারপর একের পর এক কাজ করে যান। হস্তমৈথুনের চিন্তা মাথায় আসবে না।

যারা একা একা সময় বেশি কাটায়, যাদের বন্ধুবান্ধব কম, দেখা গেছে তারাই ঘনঘন হস্তমৈথুন বেশি করে। একা একা না থেকে বন্ধুবান্ধবদের সাথে সময় কাটান। একা একা টিভি না দেখে বন্ধুদের সাথে কিছু করুন। বন্ধুবান্ধব না থাকলে ঘরে বসে না থেকে পাবলিক প্লেসে বেশি সময় কাটান।

৩. বসে না থেকে সময়টা কাজে লাগান। জীবনকে সৃষ্টিশীল কর্মকাণ্ড দিয়ে ভরিয়ে তুলুন। সব সময় নতুন কিছু করার দিকে ঝোঁক থাকলে হস্তমৈথুনের ব্যাপারটা মাথা থেকে দূর হয়ে যাবে। এই সাথে আরো সব বাজে জিনিসগুলোও জীবন থেকে হারিয়ে যাবে। নতুন ভাবে জীবনকে উপলব্ধি করতে পারবেন, বেঁচে থাকার নতুন মানে খুঁজে পাবেন।
0 জনের পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

হস্তমৈথুন ছাড়ার উপায় : 

১)প্রথমেই চেষ্টা করবেন, যখনই হস্তমৈথুন করার ইচ্ছা হবে তখনি এমন কিছু করবেন যেন মন অন্যদিকে চলে যায়। যেমন ব্যায়াম করা। ব্যায়াম করার আরেকটি ভালো দিক হল আপনার শরীর ক্লান্ত হয়ে যাবে এবং আপনার হস্তমৈথুন করার শক্তি বা ইচ্ছা থাকবেনা। 

২) নিজের ভালো অভ্যাস গড়ে তুলুন যেমন-বই পড়া, গান শোনা, ছবি আঁকা ইত্যাদি। এতে bored হবেন না। 

৩) পর্ণগ্রাফিক সিনেমা দেখবেন না। এতে হস্তমৈথুনের ইচ্ছা জেগে উঠতে পারে

৪) রূমের দরজা খোলা রাখবেন সবসময়, একা একা থাকবেন না। 

৫) মনে রাখবেন, হস্তমৈথুন একটি আসক্তি। এ থেকে হঠাৎ মুক্তি পাওয়া যাবেনা। তাই ধৈর্য হারাবেন না। আস্তে আস্তে কমিয়ে আনুন। 

৬) নিজের রুমে একলা বসে বসে bored. এমন মানুষরাই সবচেয়ে বেশী হস্তমৈথুন করে নিজেদের সময় কাটানোর জন্য। তাই এটুকু এড়িয়ে চলার চেষ্টা করুন। আশা করি ফল পাবেন। 

মনে রাখবেন, অতিরিক্ত হস্তমৈথুন করলে লিঙ্গ বাঁকা, অসাভাবিক শেপ, দ্রুত বীর্যপাত, যৌনাঙ্গ পর্যাপ্ত উত্তেজিত না হওয়া,বন্ধাত্য, ইত্যাদি সমস্যা হতে পারে।

এরকম আরও কিছু প্রশ্ন

1 টি উত্তর
2 টি উত্তর
11 এপ্রিল, 2021 "যৌন সমস্যা" বিভাগে প্রশ্ন করেছেন অজ্ঞাতকুলশীল
1 টি উত্তর
1 টি উত্তর
17 ফেব্রুয়ারি, 2022 "স্বাস্থ্য টিপস" বিভাগে প্রশ্ন করেছেন অজ্ঞাতকুলশীল
1 টি উত্তর
28 মে, 2021 "কুরআন ও হাদিস" বিভাগে প্রশ্ন করেছেন অজ্ঞাতকুলশীল
1 টি উত্তর
1 টি উত্তর
1 টি উত্তর
9 আগস্ট, 2023 "যৌন সমস্যা" বিভাগে প্রশ্ন করেছেন সাজিদ
1 টি উত্তর
1 ডিসেম্বর, 2022 "যৌন সমস্যা" বিভাগে প্রশ্ন করেছেন Rohan
0 টি উত্তর
1 অক্টোবর, 2021 "যৌন সমস্যা" বিভাগে প্রশ্ন করেছেন অজ্ঞাতকুলশীল
1 টি উত্তর
1 টি উত্তর
19 অক্টোবর, 2021 "যৌন সমস্যা" বিভাগে প্রশ্ন করেছেন Ahsan Azim

33,895 টি প্রশ্ন

32,834 টি উত্তর

1,567 টি মন্তব্য

3,186 জন সদস্য

Ask Answers সাইটে আপনাকে সুস্বাগতম! এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করতে পারবেন ৷ আর অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে অবদান রাখতে পারবেন ৷
25 জন অনলাইনে আছেন
0 জন সদস্য, 25 জন অতিথি
আজকে ভিজিট : 2352
গতকাল ভিজিট : 35871
সর্বমোট ভিজিট : 41581016
  1. MuntasirMahmud

    763 পয়েন্ট

    150 টি উত্তর

    8 টি গ্রশ্ন

  2. Limon54

    381 পয়েন্ট

    64 টি উত্তর

    61 টি গ্রশ্ন

  3. Rahmat

    275 পয়েন্ট

    35 টি উত্তর

    50 টি গ্রশ্ন

  4. Kuddus

    81 পয়েন্ট

    16 টি উত্তর

    1 টি গ্রশ্ন

  5. Mdmasud999

    56 পয়েন্ট

    1 টি উত্তর

    1 টি গ্রশ্ন

এখানে প্রকাশিত সকল প্রশ্ন ও উত্তরের দায়ভার কেবল সংশ্লিষ্ট প্রশ্নকর্তা ও উত্তর দানকারীর৷ কোন প্রকার আইনি সমস্যা Ask Answers কর্তৃপক্ষ বহন করবে না৷
আজ বঙ্গাব্দ৷
...