127 বার দেখা হয়েছে
"নারী স্বাস্থ্য" বিভাগে করেছেন

1 টি উত্তর

0 জনের পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

চরিত্রহীন স্ত্রীকে নিয়ে সংসার করা অত্যন্ত কঠিন এবং কষ্টকর। এক্ষেত্রে স্বামীকে অনেক ধৈর্য্য এবং সংযম প্রদর্শন করতে হয়। তবে নিম্নলিখিত বিষয়গুলো মাথায় রাখলে সংসার চালানো কিছুটা সহজ হতে পারে:

  • সবার আগে স্বামীর নিজেকে মানসিকভাবে প্রস্তুত করতে হবে। এই বিষয়টি মেনে নিতে হবে যে, তার স্ত্রী একজন চরিত্রহীন নারী। এতে তার মনের ক্ষোভ, রাগ, হতাশা ইত্যাদি থাকবে। এগুলোকে দমন করে তাকে ধৈর্য্য ধরতে হবে।
  • স্ত্রীর সাথে কথা বলতে হবে। তার চরিত্রহীনতার কারণগুলো জানতে হবে। সে কেন এমন করছে? তার সাথে আলোচনা করে একটি সমাধানের পথ খুঁজে বের করতে হবে।
  • স্ত্রীর সাথে সম্পর্ক ঠিক রাখার চেষ্টা করতে হবে। তাকে বুঝিয়ে দিতে হবে যে, তুমি তাকে ভালোবাসো এবং তার সাথে সংসার করতে চাও। তবে তার চরিত্রহীনতার কারণে তোমার অনেক কষ্ট হচ্ছে।
  • স্ত্রীর সাথে সময় কাটাতে হবে। তাকে বুঝিয়ে দিতে হবে যে, তুমি তার সাথে আছে এবং তাকে সাহায্য করবে।
  • স্ত্রীর সাথে ধর্মীয় আচার-আচরণ পালন করতে হবে। ধর্ম মানুষকে ভালোবাসা, সহানুভূতি এবং ক্ষমা করার শিক্ষা দেয়। এগুলো মেনে চললে স্ত্রীকে ভালোবাসতে এবং তার সাথে সংসার চালাতে সুবিধা হবে।

এছাড়াও, স্বামীর নিজেকে সৎ এবং চরিত্রবান হতে হবে। তার আচরণে স্ত্রীকে ভালোবাসা এবং শ্রদ্ধার প্রকাশ থাকতে হবে। তাহলে স্ত্রীও স্বামীর ভালোবাসা বুঝতে পারবে এবং তার চরিত্রহীনতার পরিবর্তন হবে।

তবে, যদি স্ত্রী তার চরিত্রহীনতার পরিবর্তন না করে এবং স্বামীর সাথে সংসার চালানো কঠিন হয়ে পড়ে, তাহলে বিচ্ছেদও একটি বিকল্প হতে পারে।

এরকম আরও কিছু প্রশ্ন

0 টি উত্তর
4 এপ্রিল, 2022 "ফতোয়া" বিভাগে প্রশ্ন করেছেন অজ্ঞাতকুলশীল
1 টি উত্তর
1 টি উত্তর
4 জুলাই, 2021 "গদ্য" বিভাগে প্রশ্ন করেছেন Md.Suny
1 টি উত্তর
27 জুলাই, 2020 "কবি-সাহিত্যিক" বিভাগে প্রশ্ন করেছেন Bodrul Alom
1 টি উত্তর
12 এপ্রিল, 2021 "কবি-সাহিত্যিক" বিভাগে প্রশ্ন করেছেন শরিফ
1 টি উত্তর
16 মার্চ, 2021 "ব্যকরণ" বিভাগে প্রশ্ন করেছেন শরিফ
0 টি উত্তর
26 নভেম্বর, 2022 "যৌন সমস্যা" বিভাগে প্রশ্ন করেছেন অজ্ঞাতকুলশীল
0 টি উত্তর
18 নভেম্বর, 2022 "যৌন সমস্যা" বিভাগে প্রশ্ন করেছেন Hasan·Islam
1 টি উত্তর

33,707 টি প্রশ্ন

32,555 টি উত্তর

1,557 টি মন্তব্য

3,170 জন সদস্য

Ask Answers সাইটে আপনাকে সুস্বাগতম! এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করতে পারবেন ৷ আর অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে অবদান রাখতে পারবেন ৷
11 জন অনলাইনে আছেন
0 জন সদস্য, 11 জন অতিথি
আজকে ভিজিট : 15865
গতকাল ভিজিট : 33125
সর্বমোট ভিজিট : 40691025

    এ মাসে এখনও পয়েন্টগুরু নেই

    এখানে প্রকাশিত সকল প্রশ্ন ও উত্তরের দায়ভার কেবল সংশ্লিষ্ট প্রশ্নকর্তা ও উত্তর দানকারীর৷ কোন প্রকার আইনি সমস্যা Ask Answers কর্তৃপক্ষ বহন করবে না৷
    আজ বঙ্গাব্দ৷
    ...