150 বার দেখা হয়েছে
"জীব বিজ্ঞান" বিভাগে করেছেন
ফিনিক্স কি ও এর কাজ কি?

2 উত্তর

0 জনের পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন
প্রাচীন গ্রিক পুরাণ অনুসারে ফিনিক্স হল এক পবিত্র 'অগ্নিপাখি'। আর এটি এমনই একটি পবিত্র আগুনের পাখি, যার জীবনচক্র আবর্তিত হতে থাকে হাজার হাজার বছর ধরে। যমদূত আসার ঠিক আগেই ফিনিক্স পাখি নিজেদের বাসা নিজেরাই আগুন দিয়ে জ্বালিয়ে দেয়।আর নির্মমভাবে দগ্ধীভূত এই পাখি এবং তার বাসার ভস্ম থেকেই জন্ম নেয় নতুন জীবন।
1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন
ফিনিক্স হচ্ছে ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান অপসনিন ফার্মা লিমিটেডের একটি ক্যাপসুল। যা আগে ছিলো ট্যাবলেট। এখন হয়েছে ক্যাপসুল। এটি অনেক বেশি কার্যকর। 

ফিনিক্স এর কাজঃ- বিনাইন গ্যাস্ট্রিক এবং ডিওডেনাল আলসার, ইরোসিভ ইসোফ্যাগাইটিস, ইসোফ্যাগাইটিস রোধে দীর্ঘকালীন চিকিৎসায়, হেলিকোব্যাকটার পাইলোরি জনিত পেপটিক আলসার, ব্যাথার ঔষধ সংশ্লিষ্ট আলসার, অন্যান্য অতিরিক্ত এসিড নিঃসরণ জনিত জটিলতায় নির্দেশিত।

এ সম্পর্কিত কোন প্রশ্ন খুঁজে পাওয়া গেল না

34,061 টি প্রশ্ন

33,009 টি উত্তর

1,579 টি মন্তব্য

3,214 জন সদস্য

Ask Answers সাইটে আপনাকে সুস্বাগতম! এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করতে পারবেন ৷ আর অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে অবদান রাখতে পারবেন ৷
10 জন অনলাইনে আছেন
0 জন সদস্য, 10 জন অতিথি
আজকে ভিজিট : 15267
গতকাল ভিজিট : 39711
সর্বমোট ভিজিট : 42948177
  1. Tuhin_Islam

    50 পয়েন্ট

    0 টি উত্তর

    0 টি গ্রশ্ন

  2. Kuddus

    5 পয়েন্ট

    1 টি উত্তর

    0 টি গ্রশ্ন

  3. Sijan855

    1 পয়েন্ট

    0 টি উত্তর

    1 টি গ্রশ্ন

এখানে প্রকাশিত সকল প্রশ্ন ও উত্তরের দায়ভার কেবল সংশ্লিষ্ট প্রশ্নকর্তা ও উত্তর দানকারীর৷ কোন প্রকার আইনি সমস্যা Ask Answers কর্তৃপক্ষ বহন করবে না৷
আজ বঙ্গাব্দ৷
...