11 বার দেখা হয়েছে
"এন্ড্রোয়েড অ্যাপস" বিভাগে করেছেন

1 টি উত্তর

0 জনের পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন
এখানে আলোচনা করা হলো ১০ টি প্রয়োজনীয় গুগল ক্রোম এক্সটেনশন নিয়ে, যেগুলো ব্যবহার করে আপনার ইন্টারনেট ব্রাউজিং হবে সহজ। সেগুলো হলো:-

১. LastPass : LastPass হলো একটি পাসওয়ার্ড ম্যানেজার। এই এক্সটেনশন এ আপনি সকল প্রকার একাউন্ট এর পাসওয়ার্ড সেভ করে রাখতে পারবেন। LastPass পাসওয়ার্ড সেভ করে রাখার পাশাপাশি একাউন্ট এর জন্য শক্তিশালী পাসওয়ার্ড তৈরি করতেও সাহায্য করে। পাসওয়ার্ড ভুলে গেলে পরে তা মনে করা অনেক সময় আমাদের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়ায়। LastPass আপনার এ সমস্যার সমাধান করে দিবে। 

২. Grammarly : নামটি দেখেই বুঝতে পারছেন এই এক্সটেনশনটি গ্রামারের সাথে সম্পর্কিত। আপনি লেখার সময় যখন কোন ভুল করবেন তখন এটি ভুলগুলো খুঁজে পেতে সাহায্য করে। সেই ভুলগুলো কিভাবে সংশোধন করতে হবে তার দিক নির্দেশনা ও দেয় এটি। যেমন – দাঁড়ি,কমা বা বানান এর ভুল। 

৩. TinyEye Reverse Image Search : এটির মাধ্যমে আপনি আপনার যে কোন ছবির মত মিল রয়েছে এমন কিছু খুঁজে বের করতে পারেবন সহজেই! 

৪. GoFullPage : ব্রাউজার এর যেকোন পেইজ ফুল স্ক্রীনশট নেওয়ার জন্য এটি একটি দুর্দান্ত এক্সটেনশন। এটি দিয়ে এক ক্লিকে পেইজ এর স্ক্রীনশট নেয়া এবং প্রয়োজন অনুযায়ী সেটা এডিট করা যায়। এতে স্ক্রীনশটগুলো png, jpg ও pdf ফরমেট এ সেভ করতে পারবেন।

৫. Earth Vpn : ইন্টারনেট ইউজার হিসেবে আমরা সবাই ভিপিএন এর ব্যবহার সম্পর্কে জানি। অনলাইনে গোপনীয়তা রজায় রাখা কিংবা নির্দিষ্ট কিছু দেশে বা জায়গাতে ব্লক করা অনেক ওয়েবসাইট রয়েছে সেগুলো ভিজিট করার জন্য ভিপিএন এর ব্যবহার বেশি প্রচলিত। এই এক্সটেনশনটি ব্যবহার করে আপনি যে কোন ওয়েবসাইট এ সহজে ব্রাউজ করতে পারবেন।

৬. Speedtest : Ookla দ্বারা পরিচালিত Speedtest টুলটির মাধ্যমে আপনার ইন্টারনেট এর গতি সহজেই চেক করতে পারবেন। 

৭. Ghostery : এই এক্সটেনশন দিয়ে এডস ব্লক করা, অনলাইন ট্র্যাকার যারা গোপনে অন্যের তথ্য চুরি করে তাদের ব্লক করে রাখে এবং দ্রুত ওয়েবসাইট ব্রাউজ করতে সাহায্য করে। এই এক্সটেনশনটি থাকলে আপনাকে আলাদা করে আর এড ব্লক এক্সটেনশন ব্যবহার করতে হবে না।

৮. Simple Allow Copy : অনেক ওয়েবসাইট রয়েছে যেগুলো থেকে আপনি কোনো কন্টেন্ট কপি করতে পারবেন না। Simple Allow Copy এক্সটেনশনটি আপনার ব্রাউজার এ থাকলে যে কোন কন্টেন্ট সহজে কপি করতে পারবেন। 

৯. HTTPS Everywhere : কোনো ওয়েবসাইট ভিজিট করা সময় ওই URL এর আগে https:// (HyperText Transfer Protocol Secure) যুক্ত এই প্রোটোকলটি দেখলে বুজবেন আপনি SSL encryption ব্যবহৃত সাইটে প্রবেশ করেছেন। যার মানে হলো আপনি একটি সিকিউরিটি যুক্ত ওয়েবসাইট প্রবেশ করেছেন। আর http:// যুক্ত যে সব ওয়েবসাইট দেখতে পাবেন সেগুলো বিশেষ সিকিউরিটি যুক্ত করা হয়নি। যার ফলে সে সকল ওয়েবসাইট সহজে হ্যাক করা যায় এবং তথ্য সহজে চুরি হয়। এই গুগল ক্রোম এক্সটেনশন দিয়ে যে কোন ওয়েবসাইট ভিজিট করুন না কেন সেটিকে https:// যুক্ত করার মাধ্যমে আপনার ব্রাউজিংকে সুরক্ষিত করে তোলে। 

১০. Video Downloader Plus : যে কোন ওয়েবসাইট থেকে আপনার পছন্দের ভিডিও ডাউনলোড করার জন্য এই এক্সটেনশনটির ব্যবহার অনেক। ক্রোম ব্রাউজার এ থাকা এক্সটেনশনটির ডাউনলোড আইকনটি ক্লিক করলে মুহুর্তের মধ্যে আপনার পছন্দের ভিডিওটি ডাউনলোড হওয়া শুরু করবে। তবে তাদের কিছু রুলস রয়েছে, যেমন : আপনি ইউটিউব এর ভিডিও ডাউনলোড করতে পারবেন না এই ডাউনলোড এক্সটেনশনটি দিয়ে। 

এরকম আরও কিছু প্রশ্ন

1 টি উত্তর
22 ফেব্রুয়ারি "এন্ড্রোয়েড অ্যাপস" বিভাগে জিজ্ঞাসা করেছেন তানহা
1 টি উত্তর
0 টি উত্তর
1 টি উত্তর
10 ফেব্রুয়ারি "এন্ড্রোয়েড অ্যাপস" বিভাগে জিজ্ঞাসা করেছেন তানহা
2 টি উত্তর
10 ফেব্রুয়ারি "এন্ড্রোয়েড অ্যাপস" বিভাগে জিজ্ঞাসা করেছেন তানহা
2 টি উত্তর
15 আগস্ট, 2020 "এন্ড্রোয়েড অ্যাপস" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rakhee
1 টি উত্তর
1 টি উত্তর
1 টি উত্তর
6 সেপ্টেম্বর, 2020 "ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন Tawfiq

16,792 টি প্রশ্ন

17,018 টি উত্তর

527 টি মন্তব্য

775 জন সদস্য

Ask Answers সাইটে আপনাকে সুস্বাগতম! এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করতে পারবেন ৷ আর অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে অবদান রাখতে পারবেন ৷

জনপ্রিয় প্রশ্নসমূহ (গত 30 দিন)

  1. এম এম কিট খাওয়ার পর ৩০ দিন রক্তক্ষরণ হয়ে... এখন ২৪ দিন পর আবার রক্তক্ষরণ শুরু হয়ে যা আজকে ৪দিন. গত ২দিন অনেক বেশী রক্তক্ষরণ হচ্ছে এখন আমি কি করবো?
  2. টেলিটক সিমে ইন্টারনেট ও টাকা কীভাবে দেখা যায়?
  3. এম এম কিট খাওয়ার পর ৩০ দিন মাসিক হয়ে বন্ধ হয়৷ এখন ২৪ দিন পর আবার মাসিক হচ্ছে৷ এটা কি কোনো সমস্যার লক্ষন?
  4. এম এম কিট খাওয়ার পর ৩০ দিন রক্তক্ষরণ হয়ে.. ডাক্তার দেখাইছি আল্ট্রা করে কোনো সমস্য পায় নাই. এখন ২৪ দিন পর আবার রক্তক্ষরণ শুরু হয়ে যা আজকে ৪দিন. গত ২দিন অনেক বেশী রক্তক্ষরণ হচ্ছে এখন আমি কি করবো?
  5. আমি গত 5 তারিখ mm kit ওষুধ সেবন করেছি। 25 তারিখ আমার স্বামীর সাথে আবার অসুরক্ষিত সহবাস করি৷ এখন কি আমাদের বাচ্চা হবে?
20 জন অনলাইনে আছেন
0 জন সদস্য, 20 জন অতিথি
  1. তানহা

    1152 পয়েন্ট

    216 টি উত্তর

    75 টি গ্রশ্ন

  2. musfiqur356

    976 পয়েন্ট

    156 টি উত্তর

    196 টি গ্রশ্ন

  3. Md.Sabbir

    826 পয়েন্ট

    151 টি উত্তর

    71 টি গ্রশ্ন

  4. Mohammad Sayem

    575 পয়েন্ট

    101 টি উত্তর

    69 টি গ্রশ্ন

  5. Md.Suny

    492 পয়েন্ট

    82 টি উত্তর

    82 টি গ্রশ্ন

এখানে প্রকাশিত প্রশ্ন ও উত্তরের দায়ভার কেবল সংশ্লিষ্ট প্রশ্নকর্তা ও উত্তর দানকারীর৷ কোনপ্রকার আইনি সমস্যা Ask Answers বহন করবে না৷
...