Ask Answers এ আপনাকে স্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং সাইটের অন্যান্য সদস্যদের কাছ থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন
87 বার দেখা হয়েছে
"ফতোয়া" বিভাগে করেছেন

2 উত্তর

0 জনের পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

ইসলামে কোরআন ও হাদিসে কোথাও পরিষ্কারভাবে এর সম্পর্কে কিছু বলা নেই৷ তবে রাসুলুল্লাহ (সা) এর একটি হাদিস থেকে আমরা পাই- "তোমরা পশুর মত সেক্স করো না।" 

আর আমরা জানি পশুরা কখনও ওরাল সেক্স করে না। এই কথা থেকে ফোর প্লে এবং সেক্সের সময় হাসাহাসি বা মজা করার প্রতি উৎসাহ যোগানো হয়েছে। ওরাল সেক্স বা মুখ মৈথুন ফোর প্লের একটি বিষয়মাত্র। এর মাধ্যমে পারস্পরিক ভালোবাসা গভীর হয়। স্বাভাবিক যৌনমিলনের স্থায়িত্ব বৃদ্ধি করে। যার ফলে স্বামী স্ত্রীর সম্পর্কও ভালো হয়। এ থেকেই এর বৈধতা ও গুরুত্বের প্রমান পাওয়া যায়।

নবী (সাঃ) বললেন, "নিশ্চয়ই আল্লাহর কিতাবে যা হালাল বলে উল্লেখ করা হয়েছে তা হালাল, আর আল্লাহর কিতাবে যা হারাম বলে উল্লেখ করা হয়েছে তা হারাম। আর যে সব বিষয়ে অনুল্লেখিত রয়েছে সেগুলো তার ভুলে যাওয়া নয়, সেগুলো তার ক্ষমা। সেগুলো নিয়ে তর্ক করো না।( বায়হাকিঃ ১০/১২২, দারে কুতনী ৪/১৯৯,) হাদিসের মানঃ হাসান সহিহ৷

কুরআন থেকে কিছু দলিলঃ

আল্লাহ কুরআনে বলেন--''তোমাদের স্ত্রীরা হলো তোমাদের জন্য শস্য ক্ষেত্র। তোমরা যেভাবে ইচ্ছা তাদেরকে ব্যবহার কর।'' (সূরা বাকারাঃ ২২৩)

অর্থাৎ স্বামী স্ত্রীর মধ্যে সব বৈধ। ওরাল সেক্স বা মুখ মৈথুনও হালাল। শুধুমাত্র এনাল সেক্স নিষিদ্ধ। আর পিরিয়ডের সময় সর্ব প্রকার সেক্স নিষিদ্ধ। কারন এই দুই বিষয়ে স্পষ্ট নিষেধ আছে কুরআন ও হাদিসে। এছাড়া বাকি সব বৈধ বা হালাল।


মো. আব্দুল কুদ্দুস, আস্ক অ্যানসারস এর প্রতিষ্ঠাতা এবং পরিচালক৷ তিনি পেশায় একজন স্কুল শিক্ষক (আইসিটি) এবং ডিপ্লোমা প্যারামেডিকেল চিকিৎসক৷ তিনি মানুষের উপকার করতে ভালোবাসেন৷ আর তাই মানুষের সমস্যা সমাধানে পরামর্শ দিয়ে উপকারের স্বার্থে প্রতিষ্ঠা করেন আস্ক অ্যানসারস৷ ব্যক্তিগতভাবে তিনি একজন আদর্শবান সৎ মানুষ৷

0 জনের পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন

ওরাল সেক্স বা মুখ মৈথুন সম্পর্কে বিশিষ্ট আলেমদের মতামত শুনুন- 

শফি মাঝহাবে স্বামী যখন তার স্ত্রীকে ওরাল সেক্স দেয় তখন তা হালাল হিসাবে বিবেচিত হয়। ফাতহুল-মুইন-এ মালিবারি উল্লেখ করেছেন:

يجوز للزوج كل تمتع منها بما سوى حلقة دبرها ولو بمص بظرها

"স্বামীর জন্য স্ত্রীর মলদ্বার উপভোগ করা ব্যাতিত সর্ব প্রকার সেক্স হালাল, এমনকি স্ত্রীর ভগাংকুর চুষাও হালাল।" (ফাতহুল মুইন - ৩/৩৮৬) 

বর্তমান সময়ের বিখ্যাত আলেম ইউসুফ আল কারযাভির মতে ওরাল সেক্স হালাল।

সালাফিদের একটি গ্রুপ ও শাফি মাঝহাব মতে ওরাল সেক্স হালাল। কারন রাসুলুল্লাহ (সঃ) স্বামী স্ত্রীর মধ্যে ফোর প্লে উৎসাহিত করেছেন। আর ওরাল সেক্স এক প্রকার ফোর প্লে। আর তা স্বামী স্ত্রীকে সুন্দর বৈবাহিক সম্পর্কে নিয়ে যায়।

ডঃ হেবা কট একজন মিশরিয় সুন্নি ইসলামিক স্কলার যিনি মিশরিয় টিভিতে সেক্স এডভাইস দেন। তিনি বলেন ওরাল সেক্স হালাল, কারন এর বিপক্ষে কুরআন ও হাদিসে কোন নিষেধ নেই। তিনি এটাকে ফোর প্লের অংশ মনে করেন। আর ইসলামে ফোর প্লের গুরুত্ব দেয়া হয়।

ডঃ আলী জুমাহ (ইসলামি ফিকার প্রফেসর, আল আযহার বিশ্ববিদ্যালয়), বলেন সকল প্রকার ওরাল সেক্স স্বামী স্ত্রীর মধ্যে হালাল। আল আযহার বিশ্ববিদ্যালয়ের তুলনামুলক ফিকাহের অধ্যাপক ডঃ সাবরি ও আব্দুর রউফ একই মত পোষণ করেন।



ফারাবি রাহমান, আস্ক অ্যানসারছ এর সমন্বয়ক এবং সহযোগী পরিচালক ৷ পেশায় তিনি একজন পল্লী চিকিৎসক ৷ মানুষের উপকার করতে ভালোবাসেন ৷ তাই স্বাস্থ্যগত সমস্যা সমাধানে পরামর্শ দিয়ে মানুষের উপকার করছেন ৷ আস্ক অ্যানসারছ এর প্রশাসক প্যানেলে থেকে সাথে আছেন সবসময় ৷

এরকম আরও কিছু প্রশ্ন

1 টি উত্তর
3 নভেম্বর "ফতোয়া" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
0 টি উত্তর
15 নভেম্বর "ফতোয়া" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 টি উত্তর
1 টি উত্তর
3 টি উত্তর
30 জুন "ফতোয়া" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
0 টি উত্তর
3 নভেম্বর "ফতোয়া" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

10,346 টি প্রশ্ন

10,463 টি উত্তর

299 টি মন্তব্য

407 জন সদস্য

আস্ক অ্যানসারস বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি অনলাইন কমিউনিটি। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করতে পারবেন ৷ আর অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে অবদান রাখতে পারবেন ৷
6 জন অনলাইনে আছেন
0 জন সদস্য, 6 জন অতিথি
  1. Mrinmoy

    541 পয়েন্ট

    108 টি উত্তর

    0 টি গ্রশ্ন

  2. Kuddus

    286 পয়েন্ট

    56 টি উত্তর

    11 টি গ্রশ্ন

  3. Redowan

    250 পয়েন্ট

    50 টি উত্তর

    0 টি গ্রশ্ন

  4. Khadiza

    226 পয়েন্ট

    32 টি উত্তর

    16 টি গ্রশ্ন

  5. Shakil

    195 পয়েন্ট

    29 টি উত্তর

    50 টি গ্রশ্ন

এখানে প্রকাশিত প্রশ্ন ও উত্তরের দায়ভার কেবল সংশ্লিষ্ট প্রশ্নকর্তা ও উত্তর দানকারীর৷ কোনপ্রকার আইনি সমস্যা Ask Answers বহন করবে না৷
...